হও সখী তুমি ভোর আমার মেঘ-রোদ্দুর
হও সখি বৃষ্টির গান, রিম ঝিম সুর।
হও সখি সে অচেনা পাখি, মুক্ত  উড়াল
ক্লান্ত দিনে ছুটে চলা নাও, হাওয়ায় খোলা পাল।
আমি স্মৃতি করে রাখবো
মন তুলিতেই আঁকব
তোমার টানে ছুটেছে আজো আমার ইচ্ছে রথ,
সখি চাই কি তোর হাজারটা ভোর
ছুঁতে এই হৃদয়ের পথ।


আমার স্মৃতির পাতায় তুমি যে ছবি
আমার কবিতার খাতায় তুমিই সে কবি
যারে দেখি রোজ তবুও নিখোঁজ
ছুঁয়ে দিলে যাকে তবু অধরাই থাকে।
কি করে দেখবো তারে, অচেনা তার পথ
সখি তোমার টানে ছুটেছে আজো আমার ইচ্ছে রথ


ইচ্ছে রথ
বিলিয়ার রহমান রিয়াজ
১৯ আশ্বিন, ১৪২৮
৪ঠা অক্টোবর ২০২১
ঢাকা।