মারুফ বিল্লাহ

মারুফ বিল্লাহ
জন্ম তারিখ ৭ অগাস্ট ২০০৩
জন্মস্থান কয়রা, খুলনা, বাংলাদেশ
বর্তমান নিবাস কোনাবাড়ি, গাজীপুর, ঢাকা, বাংলাদেশ
পেশা ছাত্র
শিক্ষাগত যোগ্যতা এসএসসি (২০২১)
সামাজিক মাধ্যম Facebook  

তরুণ লেখক মারুফ বিল্লাহ ৭ই আগষ্ট ২০০৩ সালে খুলনা জেলার কয়রা উপজেলার অন্তর্গত সুন্দরবনের কোল ঘেঁসে অবস্থিত দক্ষিণ বেদকাশী ইউনিয়নের জোড়শিং গ্রামে এক সাধারন মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। পিতা- মোঃ মুনজুর আলম গাজী, মাতা- মোছাঃ নারগিস পারভীন। দুই ভাইয়ের মধ্যে তিনিই বড়। তিনি জোড়শিং সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ২০১৮ সালে জেএসসি ও কপোতাক্ষ মাধ্যমিক বিদ্যালয় থেকে ২০২১ সালে এসএসসি পাশ করেন। বর্তমানে তিনি বেদকাশী কলেজিয়েট স্কুলে মানবিক বিভাগে অধ্যায়নরত আছেন। ছোটবেলা থেকেই তিনি সাহিত্যপ্রেমী। ১৪ বছর বয়স থেকে "বিজয় ফুল" নামক একটি কবিতার মাধ্যমে শুরু হয়েছে তার লেখালেখি। প্রকৃতিপ্রেম, ইসলামি জীবনাদর্শ, প্রেমদ্রোহসহ দেশপ্রেমে উজ্জীবিত হয়ে সামাজিক অনাচার ও অসংগতির বিরুদ্ধে প্রতিবাদি মনোভাব ও বাস্তবতা ফুটে উঠেছে তার লেখায়। পড়াশোনা ও সাহিত্যকর্মের পাশাপাশি কবি সুন্দর সুস্থ-আদর্শের সমাজ বিনির্মানের স্বপ্ন দেখেন। সারাজীবন সত্যের পক্ষে ও বাতিলের বিপক্ষে কলম সৈনিক হিসেবে লেখা চালিয়ে যেতে দেশবাসী সকলের নিকট দু'য়াপ্রার্থী।

মারুফ বিল্লাহ ১ বছর ৯ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মারুফ বিল্লাহ -এর ১২টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১৪/৩
১৩/১
১১/১০
৮/৯
১৬/৮
১২/৮
১১/৮
২৫/৩
৬/৮
২০/৭
১৭/৭
১৬/৭