জীবনের আঁকে বাঁক শুধু খুজি তোমায়
তুমি ছাড়া মনে হয় যেন জীবনটা শুণ্য
যেন চৈত্রের দুপুরের মত খাখা করছে আমার জীবন।
জীবনে আমার মনে হচ্ছে কী যেন নেই
তবুও বুঝে উঠতে পারছিনা জীবনে আমার কীসের অভাব, কীসের এত অপূর্ণতা, কীসের এত অব্যক্ত চাওয়া।
কী পাবার আশায় মন এত ব্যকুল,
কী কথা বলার আশায় অধীর আগ্রহ,
কী কথা শুনার আশায় বহু প্রতীক্ষা,
কী কারণে মন ব্যকুল হয়,
কী আশায় মন হয় শান্ত,
কী কারণে মন ভাবে, ভাবে শুধু তোমায়।
কী কারণে মন দাড়িয়ে থাকে রাস্তার পাশে,
কী কারণে মন ব্যকুল থাকে তোমার মুখের বাণীর আগ্রহে।
কী কারণে এক মিনিটের জন্য ভুলতে পারিনা তোমায়,
কী কারণে এক মুহুর্তের জন্যও মনের আড়াল করতে পারিনা তোমায়।
কী কারণে তোমার আদর পেতে ইচ্ছে হয়
কী কারণে, কী আশায়, কী ভেবে তোমার জন্য মৃত্যুকূপে ঝাঁপ দিতেও ভয় লাগে না।
কী কারণে তোমার জ‌ন্য মরতে ইচ্ছে হয়,
তোমার জন্য সাত সমুদ্র তের নদী পার হতে পারি,
তোমার জন্য অন্যের জীবন কেড়ে নিতে পারি।
তোমার জন্য হতে পারি বড় পাপী,
তোমার জন্য ছাড়তে পারি ঘর, ছাড়তে পারি বাড়ি।
কিন্তু কে,


কে তুমি?


তোমার জন্য জীবনে কেন এত অপূর্ণতা।
তুমি এসে আমার জীবনকে কর আনন্দময়, দাও জীবনের পূর্ণতা।