আকাশের দিকে তাকিয়ে দেখি আকাশ নীল,
আকাশে খুঁজে পাইতে চাইলাম তোমায়,
তুমি নেই আকাশে।
সাগরের দিকে তাকিয়ে দেখি সাগর নীল,
সাগরে খুঁজে পাইতে চাইলাম তোমায়,
তুমি নেই সাগরে।
পৃথিবীর দিকে তাকিয়ে দেখি পৃথিবী ধূসর,
পৃথিবীতে খুঁজে পাইতে চাইলাম তোমায়,
তুমি নেই পৃথিবীতে।
আমার মনের অনুভূতি দিয়ে দেখলাম,
মনের কোন রঙ নেই,
সেখানেই খুঁজে পাইলাম তোমায়।