জীবনের শুরুতে আমি ছিলাম একা,
তোমাকে দেখার পর মনে হলো জীবনের অপূর্ণতা দূর হয়ে গেছে।
জীবনে বেঁচে থাকার নতুন পথ উন্মোচিত হয়েছে,
জীবনে আশার আলো আরো দ্বিগুণ ভাবে জ্বলছে,
জীবনের আরো একটি নতুন অধ্যায়ের সূত্রপাত হচ্ছে,
জীবন খুঁজে পাচ্ছে সুখের নীড়।


তারপর ধরাদিলে মোর মনের জালে,
জীব্ন হলো আরো আনন্দময়,
জীবন হলো আরো আশাপূর্ণ,
জীবনে এলো প্রকৃত জীবনের ছোঁয়া,
জীবনে এলো নতুন আজানা কিছু মূহুর্ত,
জীবন পেল পূর্ণতা,
জীবন দেখলো নতুন স্বপ্ন,
জীবনে এলো শ্রেষ্ঠ ছোঁয়া,
জীবন হলো মধুময়,
জীবন হলো ধন্য।


তারপর তুমি ছেড়ে চলে গেলে,
শুরু হলো জীবনের নতুন আরো দু:খবহ, আরো বদনাময়, আরো আবেগপ্রবন, আরো কলঙ্কময়, আরো ব্যাথাদায়ক একটি অধ্যায়।
মনে হলো জীবনের সকল সুখ শান্তি তুমি নিয়ে চলে গেছো,
আমাকে দুমরে মুছরে ফেলে গেছো ডাস্টিবনে,
আমাকে করে গেছো একা বড় একা।
জীবনে শেষ হলো বাঁচার প্রেরণা,
নিভে গেলো আশার বাতি,
ইতি হলো ভালো একটি অধ্যায়ের।


তুমি যদি চলেই যাবে,
তবে কেন আমাকে আশা দিয়েছিলে,
কেন নতুন স্বপ্ন দেখিয়েছিলে,
কেন জীবনে প্রাণ সঞ্চার করেছিলে,
কেন কেন সুখের পরশ দিয়েছিলে।


তুমি যদি জীবনে এসেই ছিলে,
তবে কেন চলে গেলে,
কেন চোখের জল ঝরালে,
কেন কেন এই মনটাকে দুমরে মুছরে ভেঙ্গে চুরমার করে গেলে।


তোমাকে নিয়ে আমার মনে যে আশা, যে ইচ্ছা, যে কামনা, যে আগ্রহ, যে বাসনা, যে প্রত্যাশা জমেছিল তা কেন অবিশ্বাসী'র মত ভেঙ্গে গেলে,
কেন আঘাত দিলে।