মানুষের জীবনে ফুটে অজানা অনেক পাতা;
সব পাতার স্থায়ীত্ব হয়না একরকম।
এক সময় আসে যখন সকল পাতাই অক্ষুন্ন রয়ে যায়,
কিন্তু এমনো সময় আসে যখন সমস্ত পাতা অকালে ঝরে যায়।
তেমিন ঝরাপাতার মত তুমি এসেছিলে আমার জীবনে,
তুমি যে পাতাটিতে এসেছিলে তা অকালে, অতি তাড়াতাড়ি ঝরে গেছে আমার জীবন থেকে।
শত চেষ্টা করেও সেই পাতা আর খুজে পেলাম না।
খুজে পেলামনা আর তোমার অস্তিত্ব।
হারারো পাতার বেদনা আজো আমি বয়ে বেরাচ্ছি।
খুজছি সেই ঝরাপাতা।