ঐ শোনা যায় নতুন ভোরের ডাক
আর থাকা নয় আত্মভোলা ঘুমন্ত নির্বাক
নির্যাতীতের আর্তি শোনে
অশ্রু ঝড়া চোখের কোনে
                           জল কণার বিন্দুতে,
ছলকে উঠুক শিরায় শিরায় রক্ত-রাজ
ঝলকে উঠুক শক্তি সাহস বজ্র-বাজ
                          মৃত্যু ভিতি দাও পুতে।
বর্বরতা, নৃসংসতা, অন্যায়ে
বুক পাজরে কষ্ট এল নুন ঘায়ে
নারি শিশুর কান্নাতে,
রক্ত-রাঙ্গা রুদ্র চোখে ঘুমন্ত হও জাগ্রত
অমানুষের বুকের খাচায় ভয়ভীতি হও,হও ক্ষত
বজ্র কঠিন হও তাতে।