কতটা সময় পার হয়ে আমি মৃত্যুর দিন গুনি
অচেনা অজানা কল্পনাতীত জগতের ডাক শুনি
অনন্ত পথের যাত্রি বাহন একটি খাটিয়া তে রে
এপারে এসেছি আজ আমি পৃথিবীর মায়া ছেড়ে
পরিবর্তিত রূপে শক্তি নামের সত্তা আমার ধ্বংস হয়নি কালে
সীমার বাধনে দৃষ্টিতে নেই, নেই পৃথিবী পৃষ্ঠে, অন্তরীক্ষে অথবা পাতালে
নেই কত অনুভূতি কত সীমা মাত্রা
এতো অন্য রূপে অন্য ভূবনে এক পথ যাত্রা