কন্ঠ চিড়ে আজকে বল সত্য প্রাণের জগৎবাসী
সামাজ্যবাদ সেনাবাহিনী ''সামরিক সন্ত্রাসী''।
মারছে মানুষ; যে কোন দেশে যেখানে খুশি
সাম্রাজ্যবাদ সেনাবাহিনী ''সামরিক সন্ত্রাসী''।
তোর নোংরা পায়ে চেটে জিভে ঘা হয়েছে হায়
আজ যারা তোর পা চেটে যায় শ্বাসন ক্ষমতায়
ঘায়ের চোটে ভাবাভাবির সুযোগ তো নেই কভু
তখন তাই বলে, যা বলায় তাদের প্রভু
মানুষ মারিস প্রযুক্তিতে নির্বিচরে
সন্ত্রাসী তুই; রংবাজ, আর গুন্ডামি তোর বিশ্ব জুড়ে
স্বজনহারা মানুষের দল, বাস্তুভিটাহারী
ভুখানাঙ্গা হাড় কঙ্কাল শিশু, আর ধর্ষিত নারী
যার বাপ মরেছে ভাই মরেছে বোন হয়েছে ধর্ষিত
রক্ত রাঙ্গা চোখ দেখে তোর ভয় পেয়ে সে নয় ভীত