আজ আমাদের শনির দশা রাহুর গ্রাসে নিকষ কালো রাত,
ন্যায় বিচার আর শান্তি নাকি; দাঙ্গাবাজি হাঙ্গামাতে আনবে- জঙ্গীবাদ!
শক্তিশালি দলগুলো আর বল হলোনা এই জনতার,
দাঙ্গাবাজি হাঙ্গামাতে পথ করেছে ঐ ক্ষমতার।
বুলেট-বোমা-পিস্তলে,
বাধ্য করে আর বলে-
আমরা আছি মানবতার কল্যানে!
এই জনতার কি বেদনা সে জানে?
ছাত্রগুলো লাশ হয়ে যায় শিক্ষা দিক্ষা অঙ্গনে,
কে যে পুড়ে ছাই হয়ে যায় চলতি পথে যানবাহনে।
খুন হবে সে,গুম হবে সে,ছাই হবে- এর মানে?
এ জনতার কর্মফল- এ জনতা তাও জানে।
"দাঙ্গাবাজই জঙ্গীবাদি" জানিস না তুই  বল?
শান্তিবাদি মুখোশ পরা জঙ্গীবাদির দল।