ভালবাসা,
তোমার নীল বুকপকেটেও বুঝি জমা রাখো
অজস্র বিষাদের গল্প ?
প্রাচীন বিষাদের ইতিহাস ?
সে গল্প, সে ইতিহাস, আমাকেও ক্যানো তুমুল পোড়ায় !


ভালবাসা,
সন্ধ্যের গ্লাসে চুমুকে চুমুকে তুমিও বুঝি পান করো
কালচে বিষাদের বিষ ?
থোকা থোকা জমাট বরফের বিষাদ পানীয় ?
সে বিষ, সে বিষাক্ত পানীয়, আমাকেও ক্যানো তুমুল পোড়ায় !


ভালবাসা,
ছায়ার মতোন গুটি গুটি পায়ে হেঁটে চলে তোমার আগে দেখো
কোন বিষাদের গুপ্তচর মেঘ ?
ধূসর ক্লান্ত জলজ বিষাদের বৃষ্টি ?


সে মেঘ, সে বৃষ্টির আঁচ, আমাকেও ক্যানো তুমুল পোড়ায় !


আমি দেখেছি-
ভালবাসা,
তোমার ভরদুপুরে মাছরাঙা ঠোঁটে করে বয়ে আনে বিষাদের বাতাস।
ঘুণপোকা মনের দেয়াল রাত দিন খুটখুট করে কেটে চলে, কেটে চলে...


আমি জেনেছি-
ভালবাসা,
তোমার আমার গভীরে বাড়ছে বিষাদের বীজ।
ঘুণপোকা মনের দেয়াল রাত দিন খুটখুট করে কেটে চলে, কেটে চলে...
তবু আমরাই আবার ভালবাসার আড়ালে বুনতে থাকি রঙের ডালা,
সযত্নে গোপন শো-কেইসে সাজাতে থাকি বিষাদবিহীন বকুলফুলের মালা !
খুব করে ভালবেসে, অবশেষে ঘৃণা করি বিষাদের হাপিত্যেশ !


♥..(¯`♥´¯) +8801711832657