কি অদ্ভুত তুমি !
ব্যথা দিয়ে বল, ব্যথা পেয়েছ ?
কাঁদিয়ে বল, কাঁদছও কেন ?
...♥
♥... হাঁসিয়ে বল, হাঁসছ কেন ?
আমি কিছুই বলি না,
শুধু তোমার চোখে চোখ রেখে, বলি –
ও কিছু না ।
কি উন্মাদ তুমি !
কাছে টেনে বল, কাছে এসো না,
প্রশ্ন করে বল, কথা বলবে না,
হাঁসতে হাঁসতে বল, কি বিশ্রী তুমি,
পাশে বসে বল, দূরে যাও না,
হাত ছুঁয়ে বল, এসব
কি ?
আমি কিছুই বলি না,
শুধু তোমার চোখে চোখ রেখে,
বলি – ও কিছু না ।
কি উন্মনা তুমি !
হাতে ঘড়ি নিয়ে বল, কয়টা বাজে ?
ফুলে নাক শুঁকে বল, ফুল ভাল না,
কাঁধে কাঁধ রেখে বল, তুমি ভাল না,
ঘুম ঘুম চোখে বল, ঘুম আসে না ।
নির্বাক আমি,
কিছুই বলি না,
শুধু শুধু তোমার চোখে চোখ রেখে,
ফিসফিস
করে শিশিরের শব্দের মত-
বলি - ভালোবাসি !