তোমাকে রাঙ্গাবো প্রজাপতির বর্ণিল রঙে
তোমাকে শুনাবো থেমে থাকা  ভ্রমর আর ঘাস ফড়িং-এর গান
তোমাকে নিয়ে যাব মুক্ত সবুজ মাঠে
দেখাবো আকাশ জুড়ে গাং শালিকের মেলা।


তোমাকে দেখাবো গাছের ঝোপে
খড়-কুটায় বুনা টুনটুনির বাসা
তোমাকে দেখাবো পূর্ণিমায় ঝরে পড়া জ্যোৎস্না
তোমাকে হাঁটাবো শিশির ভেঁজা ঘাসে
ভোরের সোনালী রোদে।


তোমাকে নিয়ে যাবো পর্বতের স্বাধীন চূড়ায়
দেখাবো পাহাড় ছোঁযা মেঘ
তোমাকে নিয়ে যাবো নির্জন বনে
শুনাবো পাখী আর প্রকৃতির কল-কাকলী।


তোমাকে নিয়ে যাবো অতল গুহার ভিতরে
দেখাবো অন্ধকারের মাতাল ছবি
তোমাকে দেখাবো ঝর্ণার সাথে
মিশে যাওয়া প্রমত্তা নদী।


তোমাকে দেখাবো ফেনিল সমুদ্রে উত্থাল ঢেউ
তোমাকে ভিজাবো প্রেমের অজস্র ফোঁটা বৃষ্টিতে
অতঃপর
তোমাকে দেখাবো বীজ তলায়
জেগে উঠা আমাদের স্বপ্নে বোনা কুঁড়ি।