হৃদয় জুড়ে স্বপ্ন নিয়ে
এলাম আজি আমেরিকা
সোনার হরিণের প্রেমে পড়া
শুধুই যেন মরিচিকা।


কোন কোন বেদনার রং নেই
নেই কোন বৈধতা
আছে শুধু স্বপ্নের ভিতরে
আগুন লাগা হতাশা।


লেখনীর দীপ্ত হাত, কলম
আজ ঝলসে গেছে
বার ঘন্টা অন্যায্য মুজুরীতে
বলি হই বাসন মেঝে।


সহযোগিতার নামে লোক ঠকিয়ে
গড়ছে ওরা স্বার্থের  জহুরত-হীরা
তাই শারিরীক কষ্টের চেয়েও
তাড়িয়ে বেড়ায় মানুসিক পীড়া।


মানবতা, প্রতিবাদী কন্ঠ গর্জে ওঠে
মৃত মানুষের মতো নিরব হয়ে সই
কর্ম -বৈধতার অভাবে এ প্রবাসভূমে
অন্যায়ের কাছে কঠুর বলি হই।