বছর আসে বছর যায়
দিনগুলি যায় চলে
জীবন পাতা ভরতে চায়
সব ইতিহাস বলে |


সময় আসে সময় যায়
রাতগুলি যায় কেটে
জীবন যুদ্ধ কর্ম দায়
নিত্য লড়াই পেটে|


মানুষ আসে মানুষ  যায়
স্মৃতিগুলি যায় থেকে
অর্থ খোঁজে কেউ বা পায়
ভাল কাজে টিকে|


তের গেল চৌদ্দ এল
বাজল প্রাণে হর্ষ
চেতনার গভীরে হল
২০১৪ নববর্ষ |