আগমনীর হাইকু
______________
         বিশ্বজিৎ বৈদ্য
(এক)
নীল আকাশ
তুলোর মতো মেঘ
স্বচ্ছ বাতাস


(দুই)
কাশের বনে
খেয়ালী দোলা লাগে
আপন মনে


(তিন)
শিউলি তলা
আগমনীর সুরে
আপন ভোলা


(চার)
ভোরে তর্পণ
মাতৃ চরণে মোরা
করি অর্পন


(পাঁচ)
মৃন্ময়ী নারী
সুন্দর সাজে এলো
নিজের বাড়ি