নিখিল ভুবন, দুরের গগণ
অন্তরে প্রেম ফুঁকে ।
মনে জাগায় মধুর প্রীতি
হরষ ফুটায় চোখে ।
নিখিল ভুবন, দুরের গগণ
অন্তরে প্রেম ফুঁকে ।


সজীব সবুজ সুন্দর প্রকৃতি
নীল আকাশের তারার জ্যোতি
রক্তে রাঙ্গে দিবস রাত্রি
অনুরাগ হূদে মেখে ।
নিখিল ভুবন, দুরের গগণ
অন্তরে প্রেম ফুঁকে ।


এই পৃথিবীর মায়া নিরস
ভালবাসার ছঁড়িয়ে পরশ
মানব দেহ করে যে সরস
আবেশ ঝরাই সকল বুকে ।
নিখিল ভুবন, দুরের গগণ
অন্তরে প্রেম ফুঁকে ।


চাঁন সুরজের আলো ভালো
নিথর নয়নে রঙ ঝরালো
কালোর মাঝে আলো দিলো
আঁধার নিল ছেকে ।
নিখিল ভুবন, দুরের গগণ
অন্তরে প্রেম ফুঁকে ।