বোরহানুল ইসলাম লিটন

বোরহানুল ইসলাম লিটন
জন্ম তারিখ ১৫ অগাস্ট
জন্মস্থান কয়েড়া, আত্রাই, নওগাঁ, বাংলাদেশ।
বর্তমান নিবাস পাঁচুপুর, আত্রাই, নওগাঁ, বাংলাদেশ।
পেশা ব্যবসা।
শিক্ষাগত যোগ্যতা এম, এ (প্রথম পর্ব)

কবির জন্ম ১৯৭৫ সালের ১৫ই আগষ্ট, নওগাঁ জেলার অন্তর্গত আত্রাই থানার ’কয়েড়া’ গ্রামের সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারে। বর্তমানে তিনি একই থানাধীন ’পাঁচুপুর’ গ্রামে স্থায়ীভাবে বসবাস করছেন। পিতা মরহুম বয়েন উদ্দিন প্রাং ছিলেন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও মাতা মরহুমা লুৎফুন নেছা গৃহিণী। গ্রামের প্রাথমিক বিদ্যালয় থেকেই কবির শিক্ষাজীবন শুরু, পরবর্তিতে নিজ থানা ও জেলাধীন উচ্চ বিদ্যালয়, মহাবিদ্যালয় ও সরকারী কলেজ থেকে পর্যায়ক্রমে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, স্নাতক ও স্নাতকোত্তর (১ম পর্ব) ডিগ্রী লাভ করেন। দশম শ্রেণীর ছাত্র অবস্থায় লেখা লেখি শুরু হলেও বিভিন্ন প্রতিবন্ধকতায় তা বন্ধ হয়ে যায়। কবির প্রথম কবিতা ‘সেই ছেলেটি’ প্রকাশিত হয় ’গার্মেন্টস কথা’ নামক এক মাসিক পত্রিকায়। এরপর বেশ কিছু কবিতা মাসিক ও সাপ্তহিক পত্রিকায় প্রকাশিত হলেও তা যেন নিজেরই অগোচরে থেকে যায়। শুধু বিশ্বাসের উপর ভর করে পরহিতে সৃষ্ট আন্তরিক ক্ষরণ ধারায় আপনার মুক্তির লক্ষ্যে আজ তিনি বাংলা-কবিতা ডট কম এর একজন কবি।

বোরহানুল ইসলাম লিটন ৪ বছর ৫ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে বোরহানুল ইসলাম লিটন-এর ১৪৯০টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২৮/৩
২৭/৩ ১৮
২৬/৩ ১৪
২৫/৩ ১৮
২৪/৩ ১৪
২৩/৩ ২২
২২/৩ ১৮
২১/৩ ২২
২০/৩ ১৮
১৯/৩ ১৬
১৮/৩ ১৬
১৭/৩ ১৮
১৬/৩ ১৪
১৫/৩ ২২
১৪/৩ ২০
১৩/৩ ১৪
১২/৩ ১৮
১১/৩ ১৪
১০/৩ ১২
৮/৩ ১৬
৭/৩ ১৬
৬/৩ ১৪
৫/৩ ২০
৪/৩ ২৪
৩/৩ ২২
২/৩ ১৮
১/৩ ১৮
২৯/২ ২৬
২৮/২ ২০
২৭/২ ২৮
২৬/২ ২৪
২৫/২ ১৭
২৪/২ ১২
২৩/২ ২৪
২২/২ ১৮
২১/২ ২৬
২০/২ ২২
১৯/২ ২২
১৮/২ ১৮
১৭/২ ১৮
১৬/২ ২০
১৫/২ ১৮
১৪/২ ১৬
১৩/২ ১৪
১২/২ ২৬
১১/২ ২০
১০/২ ১৮
৯/২ ২০
৮/২ ২০
৭/২ ১৬

এখানে বোরহানুল ইসলাম লিটন-এর ৮টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
৫/৪
৩/১০
২৯/৯
২৬/৯
১৭/৭
১/৯
৬/৬ ১৩
১৯/১