প্রভাস? তুই প্রবাস থাকিস কেন?
ধানের কাজটা দান দিয়েছিস যেন?
আবাস গড়ার আভাস পেলাম যে রে!
নিবাস কোথা? নিকাশ করলি নে যে?
পিতার ঘাটা করেই দিলি বাটা?
টাকার কাছে বনেই গেলি পাঁঠা?
মায়ের শাড়ী, মাটির হাড়ি ফেললি যে কোন্ নদে?
কিসের নেশায় কেমন পেশায় পেল তোকে বদে?