মনের ঘরে উঁকি ঝুঁকি
মারছ কেন তুমি?
ওই দেখ মোর ভালোবাসা
আকাশ থেকে ভূমি।


তোমার ঠোঁটের দুষ্টু ছোঁয়ায়
উসকে ওঠে মন
বলো না গো বিয়ের সানাই
বাজতে কতক্ষণ?


থাকবে বিশাল আকাশ জুড়ে
প্রেমের জ্যোৎস্না ভরা
মেঘের 'পরে চাঁদটা কেমন
দেখতে মাটির সরা।


বুকে তোমার মুখটি গুজে
থাকবো যখন আমি
বুঝবে সোনাই, মিষ্টি তোমার
হীরের চেয়েও দামী।