জাগবে মানুষ      জ্বলবে ফানুস
উঠবে রবি পূবের কোনে,
হারবে প্রলয়     বইবে মলয়
ভরবে খুশি মনে মনে ।


মেলবে আঁখি    ডাকবে পাখি
উড়বে ঘুড়ি হাওয়ায় মেতে ,
নামবে আলো    লাগবে ভালো
থাকবে শুয়ে ছাউনি পেতে ।


আসবে শান্তি       ঘুচবে ভ্রান্তি
ছুটবে বিজয় আকাশ পানে ,
জানবে বিশ্ব      নয়কো নিঃস্ব
গরবে হৃদে হর্ষ হানে ।