জানি না ভালোবাসো কতোটা?
তবে খুব অবাক হই -
যখন অকারণে তুচ্ছ বিষয় টেনে নামায় আমায় হৃদ আসন হতে।
হিম শীতে বাহির দোরে দাঁড়িয়ে একা, ভিজে গেছি কুয়াশার ঝড়ে।
তোমার বাহু চাদর আমায় আগ্‌লে দেয়নি উত্তাপ-
শৈতের বিষ দংশনে হয়েছি আহত জমাট তুষার।
শুষ্ক ওষ্ঠে দাও নি পরশ সঞ্জিবনী-
তবুও নেই কোন প্রশ্ন,
শুধুই অবাক হই-
ভাবি তুমি কতোটা ভালোবাসো আমায়?