চিহ্নের চাপ নিয়ে বুকে
হয়ে যাও ব্যালেট পেপার,
সকলকে ছাপিয়ে ও' বুকে
ঝাঁপ দেবো আমি !
একাই ওই পর্দার আড়ালে -
আঁকবো সমস্ত মোহর ছাপ
তোমার বুকের উন্মুক্ত ব্যালেটে।
হোক জারি তল্লাশি পরওয়ানা!
বা আসুক সশস্ত্র সমর বাহিনী !
স্বপ্রকাশ্যে পড়ে নেব হাত কড়া;
থাকনা লেগে ঠোঁটে আমার এবড়ো থেবড়ো লিপস্টিক!