মাঝে মাঝে নিজের ভেতরে ডুব দেই আমি,
অন্তরাকাশের সুর্য বড় ভালোবাসে প্রাণ কে।
সরল মনে চোখ বোলালে পাই,
এক ঝলক মোহনীয় হাসি -
ঝরে পরে পারিজাতের ছিন্ন প্রহর চন্দন চর্চিত হয়ে।
প্রশান্ত বর্ষা নামে অখন্ড নাদ নিয়ে ,
জীবন পাত্র ভরে যায় না চাইতেই অমৃত রসে।
প্রেমে - পুর্ণে - পুষ্পে জাগে সত্ত্ব গুণ প্রভা,
তেজ বর্ণে বরণে বরণে বর্ণিত বিভু !
নিরাকার নাদ ব্রহ্ম শুনি শঙ্খ ধ্বনি জুড়ে,
শত সহস্র আলোক রশ্মি মেলে এক কেন্দ্রে
অহর্নিশ জপে গায়ত্রী
ওঁ ভূর্ভু বঃ স্ব ...