পুরো চিঠি জুড়েই ছিল
ভালোবাসার ষোড়শ কল্পের গাঁথা,
অনাহুতের মত এসে ভরে দেয়া
জীবন প্রদীপ শিখা।
ছিল, আঁধারের বুক চিরে সুর্যের লাল কিরণ রেঙ্গে ওঠা বিজয় ভারীর সুর।
ছিলও, গোলাপের কাঁটা গেঁথে যাওয়া আঙ্গুলের কষ্ট।
প্রতি আখরে, প্রতি অক্ষরে
ছিলাম ক্লান্তিহীন আমি দোয়াত সুবাস হয়ে ।