বর্ণীল :-
আমি যে ভাই কই না মিছে
তবু কেন লাগছ আমার পিছে?
কাজী :-
এইতো আবার কইছো মিছা কথা
তুমি তো জানো না তোমার নিজ উচ্চতা ।
বর্ণীল :-
না জেনে কি কেউ হয় পাকা?
তবে কেন বলছ কথা বাঁকা?
কাজী :-
বাঁকা নই আমি সোজা ছেলে
বেঁচে আছি পানতা নুন আর তেলে
বর্ণীল :-
তুমি তো নও রে দাদা বাঁকা
তুমি হলে শুদ্ধ ঘৃত ছাঁকা।
কাজী :-
তোমার কথাই পাকা
বর্ণীল :-
তোমার কথাই ছাঁকা।
কাজী :-
পাকা পাকা পাকা
বর্ণীল :-
সব হল ছাঁকা।