ছেড়ে এলাম সেই শহর -
যার বুকে কাটিয়েছি
আট আটটি বছর!
আমার স্মৃতি বিজড়িত
মাঠ - ঘাট - প্রান্তর!
চির চেনা পথের ধুলো,
তার সবুজ তৃণ রাজি।
ছেড়ে এলাম আমার  
এক টুকরো আকাশ
রাশি রাশি মেঘের ভেলা
আমার এক পশলা বৃষ্টি!
পুরনো টেবিল, পুরনো চেয়ার
বাড়ির চৌকাঠ,
আমার শিউলি তলা!
ছেঁড়ে এলাম সে শয্যা
যাকে জুড়ে রয়ে গেছে
আমার প্রেমের ফোনালাপ!
ভালো থেকো তোমরা
ভালো থেকো।