কবিদের ভুলে থাকতে হয়-
“নিজেকে,
নিজের ইচ্ছাকে,
নিজের স্বাধীনতাকে”


কবিদের ভুলে যেতে হয়-
"এ পৃথিবী আমার,
এ সৌন্দর্য আমার,
এ অবাধ ভালোবাসা একান্ত আমার"


কবিদের ভুলে থাকতে হয়,
কবিদের ভুলে যেতে হয়-
ব্যক্তিগত, ব্যক্তিস্বার্থ সবকিছুই
সার্বজনীন একতার নিরিখে
বিশ্ব মানবতাকে জন্ম দিতে
বিবেকের শেকড় থেকে শিখরে।


চট্টগ্রাম © মাহতাব বাঙ্গালী