বুদ্ধদেব ঘোষ

বুদ্ধদেব ঘোষ
জন্ম তারিখ ২ ডিসেম্বর ১৯৯৮
জন্মস্থান হাওড়া, পশ্চিমবঙ্গ
বর্তমান নিবাস মুম্বাই, ভারতবর্ষ
পেশা গবেষক
শিক্ষাগত যোগ্যতা স্নাতকোত্তর (অদ্বৈত দর্শন ও সংস্কৃত ভাষা-সাহিত্য)
সামাজিক মাধ্যম Facebook   Twitter   LinkedIn  

বুদ্ধদেব ঘোষ (1998) আই আই টি র গবেষক। তার পিতা শ্রী জগবন্ধু ঘোষ ও মাতা শ্রীমতি ললিতা ঘোষ তার জীবনের চলার ইন্ধন জুগিয়েছেন সর্বদা। শ্রীরামকৃষ্ণ শিক্ষালয়, থেকে প্রথাগত শিক্ষায় দশম স্তর ও সংস্কৃত কলেজিয়েট স্কুল,কলকাতা থেকে দ্বাদশ শ্রেণীর লেখাপড়া সম্পাদন করেন। কৈশোরেই তার গৃহশিক্ষিকা ও শিক্ষক শ্রী সঞ্জিত ভট্টাচার্য্য-র কিছু প্রেরণায় কবিতা লেখার শুরু হয়। মূলত কবিগুরুর সহজ পাঠ-ই তার লেখার আগ্রহে প্রথম বারি সেচন করে। কবিতা ছাড়াও সাহিত্যের সকল ক্ষেত্রেই সে প্রবেশের চেষ্টা করেছে একাধিকবার। ভাষার মাধ্যম হিসাবে বাংলা ইংরেজি ও সংস্কৃত ভাষাতেই সাহিত্য রচনায় তার সর্বাধিক আগ্রহ। তার প্রথম রচনা মুদ্রণাকারে প্রকাশিত হয় শরৎশশী দ্বারা ২০১৩ কলকাতা আন্তর্জাতিক বইমেলায়। গল্পটির নাম ছিল ‘গদাই’। চতুর্থ শ্রেণীতে পাঠরত অবস্থায় সে এক দেওয়াল পত্রিকার ও সূচনা ও সম্পাদনা করে ‘নবাঙ্কুর’ নামে। বর্তমানে নিয়মিত সাহিত্যরচনার ও সৃজনশীল বহুমুখী কাজের সাথে যুক্ত এই 'আশু-কবি' নামে পরিচিত জীবন দর্শন বিষয়ে খুঁতখুঁতে এই মানুষটি।

বুদ্ধদেব ঘোষ ৭ বছর ৬ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে বুদ্ধদেব ঘোষ-এর ১১২টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২০/৭
৬/৪
১৮/১
১৭/১০
১৫/১০
৭/৯
২১/৪
১৫/৪
২৩/৩
৩/১
৩১/১২
২৬/১১
১৫/১১
১১/১১
৯/১১
৭/১১
২৬/১০
১৭/১০
৬/১০
২১/৯
২৬/৮
২৪/৮
১৪/৮
১২/৮
১/৮
৮/৭
১১/৬
১/৬
২৫/৫
২৪/৫
২৩/৫
২২/৫
২১/৫ ১০
২০/৫ ১৪
১৮/৫
১৬/৫
৯/৫
৮/৫
২৪/৪
১৫/৪
১৪/৪
১২/৪ ১০
১৩/২
১/১
২১/১০
১৬/৯
২৭/৫
২৫/৫ ১০
২৪/৫
২২/৫