মনে আজ বাঁধ ভেঙ্গেছে
নদীতে আজ জোঁয়ার এসেছে
হিমেল হাওয়ায় মন উতালা
বাংলা কবিতায় মন বেঁধেছে।

আনন্দ মুহূর্ত আসবে কখন
বাংলার আকাশ একি শুনি
কবিদের মুখে একই বানী
বাংলার কবিতার জ্বয়ে ধনি।

মনের মাঝে আনন্দ দোলা
ঘাসের ডগার শিশির বিন্দু
পূর্ব আকাশে সূর্য উঠেছে
বাংলার কবিতা পাঠ করছে দাদু।

কবি আময়া ঘুমিয়ে কেন
ডাক শুননি বাংলার কবিতার
চলে এসো মিলন মেলার
কথা হবে বাংলার কবিতার।

কবি কবিতার এই মহামিলনে
এপার ওপার পড়ছে সাড়া বাংলা কবিতা
চলে এসো কবি শ্লোগান ধরে
সময়ের সাথে এগিয়ে যাক বাংলার কবিতা।