তোমার চোখের রঙ বদলায় যখন,
খবরের হেডলাইন হয়। রাস্তার মোড়ে ছোটাছুটি ।
হকারের জমাটি বিজিনেস । নিয়মমাফিক
বিকাশ, অরুণ খুশিতে কেক কেটে উৎসব জমায় ।
আমি একা বাগানের এক কোনে পাতা জড়ো করি
স্মৃতির বন-ফায়ার জ্বালাবো আজ
ঈশ্বরের বাগানে ।