১ . পা টিপে টিপে এসেছিলে,
     শহর দাপিয়ে ফিরে গেলে ।
      শিরোনামে এখন তুমি,  
     পালাবে কোথায় ?
২ . তুমি নেই ...
     ঘরে ফেরা তাই বাতুলতা ।
     নগ্ন নির্জন প্রহর,
     পাজামা উড়িয়ে দিলাম ।
3 . ‘না’ অথবা ‘হ্যাঁ’,
     ‘হ্যাঁ’ অথবা ‘না’,
      হন্যে হয়ে আমি,
      ভাবছি হ্যানাত্যানা ।