নয়নের মাঝে নয়ন রেখেছি
দুটিতে কি জানি খোঁজে রে ।
নয়নে নয়ন দেখেছি দুজনে
নয়ন সে ভাষা বোঝে রে ।
নয়নের মাঝে নয়নের জ্যোতি
দিন খানি করে আলো সে ।
দিন শেষে রাত নামিলে আকাশে
নয়ন প্রদীপ জ্বালে সে ।
নয়ন শোনে সে নয়নের কথা
দোঁহে হাসে চলে আলাপন ।
প্রেম ভালবাসা নয়নে নামে সে
নয়নে নয়ন প্রীয়জন ।
বিরহে নয়ন ভাসে আঁখি জলে
নয়ন সে কাঁপে থির থির ।
না দেখিলে তাই সে নয়ন যেন
অনুখন হয় সে অধীর ।