হাতে হাত থাক না এখন কিছুখন,  
চোখ থাক কিছুখন চোখের পাতায়,  
মন খুঁজে নিক আজ মনের ঠিকানা,
ভালবাসা লেখা থাক মনের খাতায় ।
ব্যথার কথারা থাক খুশির মোড়কে,
ঝঞ্ঝা ও ঝড় থাক শ্রাবনে প্লাবনে ।  
জীবন তো কটা দিন , কয়েক বছর,
যা কিছু আসুক থাক মধুর জীবনে ।
যা কিছু দেখেছি আমি সব ধরে রাখি,
লেখনীর ছোঁয়া দিয়ে কবিতাকে আঁকি ।