মানুষের গভীরে থাকে মন ।
মনের গভীরে যে মানুষটা থাকে,
তার মনের ভেতরে থাকে আরেকটা মানুষ ।
সে মানুষের মন, মনের মানুষ, আরো মন,
আরো, আরো, আরো অনেক মানুষ, মানুষের অরণ্য,
লক্ষ কোটি মানুষের এক ম্যাজিক পিরামিড ।
পিরামিডের সেই গোলকধাঁধায় ঘুরছি হাজার বছর ধরে শীর্ষবিন্দুর খোঁজে ।  
কনফিউসড যদিও তবুও প্রত্যেকেই এগিয়ে চলেছি
এক সুনির্দিষ্ট লক্ষ্যের দিকে, যদিও সেটা এপেক্স পয়েন্ট নয় ।  
স্লোলি বাট সারটেনলি, কেউ আগে, কেউ পরে
পৌঁছে যাব শেষের সেই দিনটিতে । সেদিন পিরামিড আপনিই ভেঙ্গে যাবে ।
সেদিন আশেপাশে কেউ নেই, একা বড় একা, চিরন্তন নিবিড় কোলাজ ।
অমৃতস্য পুত্রাঃ , পিরামিড ভেঙ্গে পড়ার আগে, পিরামিড ভাঙো ।  
বি দ্য রুল ব্রেকার । বি ডিফারেন্ট ।