সকাল থেকে ইলশে গুড়ি,
আজ সকালে হুড়োহুড়ি
থাক ।
ব্যালকনিতে একটু বসি,
কল্পনাতে আলতো কষি
আঁক ।


রাস্তায় নেই একটিও লোক,
আকাশ ভরে জমুক নাহোক
মেঘ  ।
হালকা মেঘের আসা যাওয়ার,
তার সাথেতে চলবে হাওয়ার
বেগ ।


সঙ্গে থাকুন রবীন্দ্রনাথ,
চলতে থাকুক দিন শেষে রাত
মৌজ ।
সূর্য তারা মেঘের ছাদের
আজ লুকোলো পিছে তাদের
ফৌজ  ।


আজ শুধু তাই পরান ভরে,
দরজা খানা বন্ধ করে
ঠাস ।
কবিতা আর গানে দেবো,
গীতাঞ্জলী, মিটিয়ে নেবো
আশ ।