বিছানা সে যেরকমই পাতা হয়ে থাক,
সেই খাঁড়া, বড়ি, থোড় ... থোড়, বড়ি, খাঁড়া ।
প্রাগৈতিহাসিক সে সব কিছু অভিনীত হয়ে গেলে
দু আঙ্গুলের মাঝখানে দূরত্ব বাড়বেই ।
কানাগলির রাজপুত্তুর আমি এইসব বুঝেও বুঝি না ।  
রোজ বসে থাকি ল্যাপটপ খুলে ...
অফার লেটার যদি আজ আসে ।
বাঁ পকেটে আর এল আর কতদিন ধরে রাখা যায় ?