ঘুম নেই চোখে, চোখটাই নেই যেন ।
ভোরের কুয়াশা দেব কাকে ?
চোখ চেয়ে দেখব কি ? চোখটাই হারিয়েছি ।
কি করি উপায় ?
সেই কবেকার স্মৃতি এলবামে বাঁধা,
খুলব কি ? সে চোখ কোথায় ?
এখন যা দেখি তাতে স্পর্ধার ছোঁয়া,
অহঙ্কারে ঢাকা, তা দিয়ে যা ভরা যায়
সে হলো লকার, মন ভরে কই ?  
সে চোখ কখন হারাল বল দেখি ?
কি করে তা ফিরে পাই ?
সেই চোখ কে দেবে আমায় ?