সেই কবে যেন
দু হাত বাড়িয়ে দিয়েছি ।
আজও দেখি সকাল পেরিয়ে যায়,  
বুক করে ধুকুপুকু,
মেঘ উড়ে আসে, চলে যায়,
পড়ে থাকে শিহরণ টুকু ।
হাত দুটি তবু থেকে গেল,
তা থাক ...
পা দুটি তো মাটিতেই আছে ।
এই বেশ আছি ।