কাল খোলা ছিল আজ,
দুহাত পড়েছে বাঁধা ।
দু একটা এলার্ম টুংটাং,
ফোন কল গাদা গাদা ।
মোজা, জুতো ব্রিফকেস,
গালে খোঁচা খোঁচা দাড়ি ।
লেট হয়ে গেছে বস,
জীবনের রেলগাড়ি ।
চোখেতে স্বপ্ন নীল,
মনপাখী হরবোলা ।
আবার দাঁড়ালো গাড়ি,
সিগন্যাল নেই খোলা ।
লেট হয়ে গেল ইস
একছুটে তাড়াতাড়ি
দিল্লী এখনো দুরস্ত
ছুটছে সে রেলগাড়ি ।