দিলেও হবে সে জানি না দেওয়ারই মত ।
নিছক ভাবনা কিছু অগোছালো এদিকে ওদিকে
একসাথে তোড়া বেঁধে নিলাম যদিও,
দুদিনেই সেই রঙ হয়ে যাবে ফিকে ।
এরকম কত্ত যে বিবশ চোখে পড়ে,
ঋজু দেহ টানটান ধনুকের মত
বিছানার ওপরে শেষ রাতে ।
ভোর হলে তারা সব কে জানে কোথায়
স্মৃতি তার পড়ে থাকে চিলেকোঠা ছাতে ।
মনে থাকে কেউ যেন বলেছিল কবে
‘এতদিন বলুন তো কোথায় ছিলেন ?’
থেকে যেতে মন চায় আরও কিছুখন,
যদিও তখন ... ছেড়ে চলে গেছে লাস্ট ট্রেন ।