তুমি অসামান্যা মহিলা এক ।  
এসে দাঁড়ালেই কি জানি কেন যে মনে হয়
ডিভিসির জল যেন
লকগেট খুলে হু হু করে নেমে আসে ।
তারপর জানোইতো
এ শহরের লোকজন কিরকম ধড়িবাজ ।
একের পিঠেতে অক্লেশে বসিয়ে দেয় এক
নেই কাজ, অনেক পাখীরা উড়ে আসে ।
তারপর সবকিছু বেতসগাছের নীচে জমা হয়
ব্যান্ডেল স্টেশনে দেখি একা বসে আছি
কেউ নেই ভরদুপুরেতে আসেপাশে ।