ঘোলা জলে ... আবর্তে এমন এল বিমূর্ত ছায়া
যেন পিকাসোর ছবি ।
যেন ছেড়ে যাওয়া কিছু শিকড় বাকড়
ঘুম থেকে উঠে এসে কামিজ উড়িয়ে গেল।  
যেন আঁটসাঁট প্রাগৈতিহাসিক কোনো পাখী
উড়ে এসে বসে আছে, জল সিঁড়ি ঠোঁটে  
লেগে আছে বালির আঁচড় ।
আজ মধু রাতে চোখে লেগে আছে
রূপোর চাঁচর । আর্লি মর্নিং ফ্লাইট
ভোর ছটাতে উড়ে যাবে । বলো দেখি
এখন কি আর ঘুম পাবে ?