কিই বা করার ছিল ?
কিছু কিছু পাখীকে বিবস্ত্র করে
এদিক সেদিক দেখা উৎসুক চোখে ।
তারপর খাতা খুলে বসা,
দু একটা ফেরারী লাইন বুকের ভেতর থেকে
দুমড়ে মুচড়ে উঠে এল ।
শ্বাসকষ্টে মরে যাই । গলিপথে ভবঘুরে
ঠোঁটের কোনেতে জমা হলো কামুকের রোদ ।
সেটুকু পরশমণি খুঁজে নিতে মনে পড়ে গেল,  
তোমাকে সেলাম করা বড় দরকার ছিল ।
আজ রাতে দরজাটা খোলা রেখ প্লীজ,
মৌতাত নিয়ে বিদায়ী স্যালুট টা দিয়ে যাব ।