ছাত ছিল,  
ঝিমধরা রাত ছিল ।  
সাজানো আপেল বাগান ছিল যদিও ... তবুও,
ওলট পালট হিমঘরে নিঃশব্দরা সরব
ছুঁড়ে ফেলে দিল চোখের পালক ।
আকাশ মুছল মুখ ভোরের আলোয় যখন,
তখন খবর এল পাখী উড়ে গেছে ভোর রাতে ।
অবাধ্য চুলের খোঁজে চিরুনির প্রয়োজন আর নেই ।