এক একেকটা মুহূর্ত চলে আসে ... আর,
এক একেকটা মুহূর্ত নিয়ে আমি বেঁচে থাকি ।
সাগর পেরিয়ে যায়, আমার শহর দেখি আমি
বহুদূর থেকে । শহর ঘুমায় যখন মাঝরাতে
এক একেকটা মুহূর্ত জেগে থাকে ।
সেই কবেকার স্মৃতি, সেই কবেকার ফেলে আসা  
এ্যালবামে ঘুমিয়ে থাকা দিন গুলো,
জেগে বসে থাকে রাতভোর । দূরের দেয়াল খানা
সরে গিয়ে, হাতছানি দিয়ে ডাকে
হারানো সকাল । সে সকালের খোঁজে
অপেক্ষা এখন আমার সারারাত ।