এক জন্ম থেকে আর এক ভবিষ্যজন্ম
অনেকটা পথ ... নিঃসীম নিরবতা ।
সে পথ এগিয়ে চলে পাগদন্ডী ধরে,
যদিও সে পথে একলা নিজের পথ খুঁজে নিতে হয়,
পথে পড়ে থাকা আয়নার মত এক বুক স্মৃতি
ইতিহাস লিখে দেয় । প্রতিটি নতুন জন্ম
ইতিহাস সাথে করে আনে । পাতা বেড়ে চলে ।
আরো এক জন্মের প্রতিশ্রুতি নিয়ে ।
আবার একলা পথ চলা ...
আবার কলম খোলা ...
এভাবেই প্রজন্ম জন্ম নেয়
কলমের নিঃশব্দ আঁচড়ে ।