( এই গ্রুপে এটি আমার ত্রিশততম কবিতা )


ঘুম ভেঙ্গে রোজ দেখি
সারি সারি দেওয়াল দাঁড়িয়ে ।
আসেপাশে কেউ নেই ।
যা কিছু থাকার মতো
তারা সব দেওয়াল পেরিয়ে ওপাশে ।
এপাশে নির্জন দুপুর
একা একা হাসে ।
বেলা বাড়ে, দেওয়ালের শরীরে ঘাস জমে,
ঘাসফুল ফোটে, সূর্যমুখী হয় ।
তারপর একদিন দেওয়াল পেরিয়ে
ওপাশে চলে যায় ।  
আর আমি ... আমি তো জানিই
একদিন রাতে ঘুম ঠিক পাবে
পরদিন ... পরদিন এ দেওয়াল ভেঙ্গে যাবে ।