আমি লেখি ভালো লাগা, খারাপ লাগা;
পার্থিব, অপার্থিব সবকিছু নিয়েই লেখি।


লেখা আমার একাকীত্বের সঙ্গী;
নির্ঘুম রাতের একান্ত হাতিয়ার।


সে লেখা হতে পারে কোন গল্প,
নতুবা ভারাক্রান্ত মনের ছন্দ;
অথবা স্বপ্ন বা কল্পনার দ্বন্দ।


কিছু প্রেম ভালোবাসার অংক,
যত লেখি, ততই মনে হয় অল্প!


আবার কস্টের উদগীরিত শব্দ,
আকাঙ্খার প্রতিবিম্ব করি জব্দ।


দৈনন্দিন জীবনের সকল চিত্র,
নান্দনিক ভাবনায় করি ব্যক্ত।


ঘাসের উপর জমা শিশির বিন্দু
চাল বেয়ে পরা কটু বৃষ্টির ফোঁটা
নদীর বুকে সূর্যরশ্মির জলকেলী
বটছায়ায় শুয়ে থাকা ক্লান্ত কৃষক
মেঠো পথে দুরন্ত কোন কিশোর
দিগন্তে পথচেয়ে থাকা কিশোরী
উঠোনে বসা অপেক্ষমান রমনী
তৃতীয়চোখে আঁকি স্বপ্নের ধরণী।


বাস্তবিক জীবন সচিত্র ধারণ করা,
বলা যায় এটা রীতিমত অভ্যাস।
তার সাথে আবার লিপিবদ্ধ করি,
আমার এই কবিতার ক্যানভাস।