আমি মেঘ পাঠাবো তাঁর আকাশে,
প্রেমবৃষ্টি হয়ে পরবে সে ঝড়ো মেঘ।


যতটা মেঘ জমে ছিলো আমার মনের আকাশে,
তার সবটুকু পাঠিয়ে দিয়ে বলবো ভালোবাসো।


এ ছিলো খানিকটা মেঘের আবরণ;
যখন থেকে করেছে মনের আকর্ষণ।


যদি পেতে চাও বিষদ বিবরণ?
ভালোবাসতে হবে আজীবন।


কারণ যতটা মেঘ পাঠিয়েছি তা কেবল শুরু,
কবি মনে তো আজীবন মেয়াদে মেঘ জমে।